শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

আপডেট
কুলিয়ারচরে ২৭৫৫ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ

কুলিয়ারচরে ২৭৫৫ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ

মোঃ নাঈমুজ্জামান নাঈম,  কিশোরগঞ্জ:
কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলা ২৭৫৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে  বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম শুরু হয়েছে ।
মঙ্গলবার (১৫ নভেম্বর,২০২২ খ্রিঃ) দুপুর বারোটায় উপজেলা কৃষি কমপ্লেক্সে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রণোদনা কার্যক্রম শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, সহকারী কৃষি কর্মকর্তা অজয় দত্তসহ স্থানীয়  সাংবাদিক ও উপজেলার প্রণোদনা প্রাপ্তি কৃষকগণ।
অফিস সূত্রে জানা যায়, ২০২২-২৩  অর্থ বছরে রবি/২০২২-২৩ মৌসুমে ভূট্টা, সরিষা, শীতকালীন পেঁয়াজ ও মুগ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচির আওতায় স্থানীয় ২৭ শ ৫৫ জন কৃষককে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। এরই মধ্যে প্রত্যেককে ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ১ হাজার ৪০ জন কৃষককে ১ কেজি করে সরিষা বীজ, ২০ কেজি করে ৪ শ জনকে গমের বীজ, ২ কেজি করে ২৭০ জনকে ভূট্টা বীজ, ১ কেজি করে ৩০ জনকে সূর্যমুখী বীজ, ১০ কেজি করে ৫০ জনকে চিনাবাদাম, ১ কেজি করে ২০ জনকে শীতকালীন পেঁয়াজ বীজ, ৫ কেজি করে ৫০ জনকে মুগ বীজ, ৫ কেজি করে ৩৫ জনকে মসুর বীজ, ৮ কেজি করে ২৬০ জনকে খেসারি বীজ সহ ৬০০ কৃষককে সবজি বীজ দেওয়া হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |